Sunday, May 5, 2024
জাতীয়রাজনীতি

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন নাজমুল-রনি-রাজিব

বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি (২০১৯-২০২২) সালের সদস্য হলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সহ-সভাপতি ও শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি নাজমুল হক, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সহ-সভাপতি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেল ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সহ-সভাপতি, কবি জসীম উদ্দীন হল ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি মেহেদী হাসান রনি।

৩১ ডিসেম্বর (বৃহস্পতিবার) আওয়ামী লীগের ১০০ সদস্যের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি অনুমোদন করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। উপ-কমিটির চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, এবং সদস্য সচিব করা হয়েছে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেনকে।

এ বিষয়ে নাজমুল হক বলেন, বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটিতে সদস্য নির্বাচিত করায় বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন ভাই সহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ করছি।

তিনি বলেন, আমার ওপর যে দায়িত্ব দেওয়া হয়েছে, আমি তা যথাযথভাবে পালন করার চেষ্টা করব। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ সৈনিক হিসাবে জননেত্রী শেখ হাসিনার হাত ধরে ডিজিটাল বাংলাদেশ গড়ার বাস্তবায়নে কাজ করে যাবো। দলীয় সভানেত্রীর নির্দেশনা পালন এবং দলের লক্ষ্য বাস্তবায়নই হবে আমার অঙ্গিকার।

এ বিষয়ে মেহেদী হাসান রনি বলেন, মহান মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী রাজনৈতিক সংগঠন ও স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধুর সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের সারা দেশে লক্ষলক্ষ নেতাকর্মীদের মাঝে আমার মত একজন কর্মীর পদ প্রাপ্তি অবশ্যই স্বীকৃতি ও আনন্দের বিষয়। বর্তমানে রাজনীতি না করেও ব্যাক্তিস্বার্থ হাসিলের উদ্দেশ্যে অনেকেই পদ বাগিয়ে নিচ্ছে এবং নেতা সেজে দেশের, সংগঠনের ও সমাজের সাধারণ মানুষের ক্ষতি করছে। তাদের প্রতিহত করে স্বাধীনতা, দেশপ্রেম, বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের প্রশ্নে আমি অন্ধভাবে আপসহীন থেকে আমৃত্যু কাজ করে যাবো।

এ বিষয়ে রাজিব আহমেদ রাসেল বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য হিসেবে আমাকে নির্বাচিত করায় আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি এবং সংশ্লিষ্ট সবার প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি। নতুন এই দায়িত্বের মাধ্যমে আরও বড় পরিসরে কাজ করার সুযোগ তৈরি হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী আমার ওপর যে আস্থা রেখেছেন সেটির সর্বোচ্চ প্রতিদান দেওয়ার চেষ্টা করব ইনশাআল্লাহ্‌।

সহযোগী সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ, সাবেক ছাত্রলীগ নেতাসহ দেশের বিভিন্ন অঙ্গনের বরেণ্য ব্যক্তিত্বদের প্রাধান্য দিয়ে ২০১৯-২০২১ মেয়াদে কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি গঠন ও অনুমোদন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *